1. admin@sitakundnews.com : sitakundnews.com :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জিপিএইচ ইস্পাতে এক মাসের মাথায় ফের বিষ্ফোরণ, দগ্ধ ৩ বাংলাদেশে আবিষ্কৃত করোনা ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায় বাংলাদেশে প্রচলিত যেসব খাবার কেড়ে নিতে পারে আপনার জীবন ভাটিয়ারীতে ধর্ষণ ও নারী নির্যাতন রোধে বিট পুলিশিং সমাবেশ বারআউলিয়ায় ট্রেনের ধাক্কায় যুবক নিহত পুকুর ভরাটের দায়ে সালাউদ্দিন চেয়ারম্যানকে ৩ লাখ টাকা জারিমানা লন্ডনপ্রবাসী প্রতিষ্ঠাতা সদস্য আলীম উল্লাহকে সংবর্ধনা দিল ইপসা বিশিষ্ট সমাজসেবক শাহ্‌ আলম চৌধুরী’র মৃত্যুতে সাবেক ইউপি সদস্য সেলিমের শোক ধর্ষণ মামলায় দেশে প্রথম ৫ জনের মৃত্যুদন্ড ভাটিয়ারীর বিশিষ্ট সমাজসেবক শাহ্‌ আলম চৌধুরী আর নেই

এমসি কলেজে গণধর্ষণ: মামলা- তদন্ত কমিটি হলেও গ্রেফতার হয়নি কেউ

  • প্রকাশিত: শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৮ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্ট:

সিলেটের এমসি কলেজে বেড়াতে যাওয় স্বামীকে বেঁধে তার স্ত্রীকে ছাত্রাবাসে নিয়ে গণধর্ষণের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। তবে এখন পর্যন্ত এ ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। তবে ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

এদিকে শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসের ফটকের বাইরের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তারা এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে।

এর আগে, শনিবার সকালে ধর্ষণের শিকার ওই নারীর স্বামী বাদি হয়ে ৬ জনের নাম উল্লেখ করে শাহপরান থানায় মামলা করেন। মামলায় ছাত্রলীগ কর্মী সাইফুর, মাহফুজুর রহমান, শাহ রনীসহ ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় দুপুরে একাডেমিক কাউন্সিলের বৈঠক করেছে কলেজ কর্তৃপক্ষ। ধর্ষকদের মধ্যে তিনজন বহিরাগত ছিলো জানিয়েছেন সিলেট এমসি কলেজের হোস্টেল সুপার জামাল উদ্দিন। সারাবাংলাকে তিনি বলেন, ‘ধর্ষণে অভিযুক্তদের বিষয়ে যে কয়েকজনের নাম শুনেছি তাদের মধ্যে শুধুমাত্র মাহফুজুর রহমান এমসি কলেজের আবাসিক ছাত্র। বাকি যারা আছে তারা বহিরাগত, কেউ কেউ সাবেক ছাত্র। তারা আগেই পাস করে বের হয়ে গেছে।’

এদিকে ধর্ষণের ঘটনা তদন্তে সিলেট এমসি কলেজ কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। কলেজের প্রিন্সিপাল প্রফেসর সালেহ আহমদ বলেন, ‘দোষী ছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। করোনাকালে কারও হোস্টেলে থাকার কথা ছিলো না। যারা ছিলো তারা লুকায়ে-ছাপায়ে ছিলো।’ পুরো বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া জানিয়েছেন, শাহপরান থানায় ধর্ষণের ঘটনায় মামলা হয়েছে। পুলিশের পক্ষ থেকে প্রাথমিক পর্যায়ে যা যা করা দরকার তার সবই করা হয়েছে এবং সামনে যা যা করণীয় সবই করা হবে। এখনও কোনো আসামিকে গ্রেফতার করা যায়নি, তবে আসামিদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যায় এমসি কলেজ ক্যাম্পাসে স্ত্রীকে নিয়ে বেড়াতে যায় তার স্বামী। রাত ৯টার দিকে ছাত্রলীগের কয়েকজন কর্মী স্বামীকে মারধর করে স্ত্রীকে ছিনিয়ে ছাত্রীনিবাসে চলে যায়। পরে স্বামী পিছু পিছু গেলে তাকে বেঁধে রেখে স্ত্রীকে ৫-৬ জন গণধর্ষণ করে। ওই গৃহবধূ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ভিকটিমের পরিবার জানিয়েছে, ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী এই ঘটনায় সম্পৃক্ত। এরইমধ্যে ছয়জনকে আসামি করে থানায় মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
ওয়েবসাইট নকশা মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার