1. admin@sitakundnews.com : sitakundnews.com :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

লাখো ভক্তের অশ্রুজলে চিরনিদ্রায় শায়িত আল্লামা শফি

  • প্রকাশিত: শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক: দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা লাখো ভক্তের অশ্রুজলে চিরনিদ্রায় শায়িত হয়েছেন দেশ বরেণ্য আলেম ও হেফাজতে ইসলামের আমীর শাহ আহমদ। চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অবস্থিত আল জামেয়াতুল দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসা যে মাদরাসায় শিক্ষকতা করে জীবন পার করেছেন, স্মৃতিঘেরা সেই প্রাঙ্গণেই চিরঘুমে শায়িত হয়েছেন কওমি অঙ্গনের অভিভাবক হিসেবে পরিচিত এই শতবর্ষী আলেম।

শনিবার, ১৯ সেপ্টেম্বর, বিকেল সোয়া ৩টায় শাহ আহমদ শফীকে চট্টগ্রামের হাটহাজারীর আল জামেয়াতুল দারুল উলুম মইনুল ইসলাম মাদরাসার অভ্যন্তরীণ কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে, দুপুর ২টায় মাদরাসা প্রাঙ্গণেই প্রয়াত শাহ আহমদ শফীর জানাজা সম্পন্ন হয়। এতে দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। জানাজায় শরিক হন হাটহাজারী থেকে নির্বাচিত জাতীয় পার্টির সংসদ সদস্য সাবেক মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এবং প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা।

দেশের কওমি অঙ্গনে ‘বড় হুজুর’ হিসেবে পরিচিত শতবর্ষী শাহ আহমেদ শফী গত বৃহস্পতিবার রাতে ‍গুরুতর অসুস্থ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হাইপার টেনশনসহ বিভিন্ন অসুখে আক্রান্ত শফীকে তখন লাইফ সাপোর্টে রাখা হয়। অবস্থার আরও অবনতি হলে শুক্রবার বিকেলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আজগর আলী হাসপাতালে নেওয়া হয়। সেখানে সন্ধ্যা ৬টা ২০ মিনিকে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

প্রবীণ এই আলেমকে শেষ বিদায় জানাতে শুক্রবার রাত থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে মানুষ আসতে শুরু করে হাটহাজারীতে। শনিবার সকাল থেকে রীতিমতো মানুষের ঢল নামে মাদরাসার আশপাশের এলাকায়। সকাল ৯টার দিকে ঢাকা থেকে শফীর মরদেহ পৌঁছায় মাদরাসায়।

ব্যাপক জনসমাগমকে কেন্দ্র করে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য হাটহাজারী, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া ও পটিয়ায় সাত জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এছাড়া র‌্যাব ও পুলিশের প্রায় ৫০০ সদস্য মাদরাসার আশপাশে মোতায়েন ছিল বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
ওয়েবসাইট নকশা মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার