1. admin@sitakundnews.com : sitakundnews.com :
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৬:০৩ পূর্বাহ্ন

চট্টগ্রাম কারাগারে ওসি প্রদীপ

  • প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৬ বার পড়া হয়েছে

ডেস্ক প্রতিবেদন:
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় অভিযুক্ত টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে কক্সবাজার কারাগার থেকে কেন্দ্রিয় চট্টগ্রাম কারাগারে আনা হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২ টা ৫০ মিনিটে প্রদীপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. কামাল হোসেন জানান, ‘দুর্নীতি দমন কমিশনের একটি মামলায় সোমবার প্রদীপকে চট্টগ্রাম আদালতে হাজিরের আদেশ আছে। ওই মামলায় আদালতে হাজিরার জন্যই তাকে চট্টগ্রামে আনা হয়েছে।’

প্রদীপ কুমার দাশ (৪৮) চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার উত্তর সারোয়াতলী গ্রামের মৃত হরেন্দ্র লাল দাশের ছেলে।

গত ২৩ আগস্ট প্রদীপ ও তার স্ত্রী ‍চুমকি কারণের বিরুদ্ধে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর সহকারি পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ‘কৃত অপরাধের ঘটনাস্থল’ বিবেচনায় মামলাটি করা হয় দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ।

মামলায় প্রদীপ কুমার দাশ ও চুমকি কারণের বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে। এর মধ্যে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকা ‘ওসি প্রদীপ’ ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে দুদক অভিযোগ এনেছে। আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য বিবরণীতে গোপন করার অভিযোগও আনা হয়েছে চুমকির বিরুদ্ধে। প্রদীপ ঘুষ-দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন করে স্ত্রীর নামে হস্তান্তর ও স্থানান্তর করেছেন বলেও দুদকের অনুসন্ধান প্রতিবেদন এবং এজাহারে বলা হয়েছে।

ওই মামলায় তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন গত ২৭ আগস্ট সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রদীপকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুল আলম আসামি প্রদীপের উপস্থিতিতে ১৪ সেপ্টেম্বর আবেদনের ওপর শুনানির সময় নির্ধারণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
ওয়েবসাইট নকশা মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার