1. admin@sitakundnews.com : sitakundnews.com :
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জিপিএইচ ইস্পাতে এক মাসের মাথায় ফের বিষ্ফোরণ, দগ্ধ ৩ বাংলাদেশে আবিষ্কৃত করোনা ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার তালিকায় বাংলাদেশে প্রচলিত যেসব খাবার কেড়ে নিতে পারে আপনার জীবন ভাটিয়ারীতে ধর্ষণ ও নারী নির্যাতন রোধে বিট পুলিশিং সমাবেশ বারআউলিয়ায় ট্রেনের ধাক্কায় যুবক নিহত পুকুর ভরাটের দায়ে সালাউদ্দিন চেয়ারম্যানকে ৩ লাখ টাকা জারিমানা লন্ডনপ্রবাসী প্রতিষ্ঠাতা সদস্য আলীম উল্লাহকে সংবর্ধনা দিল ইপসা বিশিষ্ট সমাজসেবক শাহ্‌ আলম চৌধুরী’র মৃত্যুতে সাবেক ইউপি সদস্য সেলিমের শোক ধর্ষণ মামলায় দেশে প্রথম ৫ জনের মৃত্যুদন্ড ভাটিয়ারীর বিশিষ্ট সমাজসেবক শাহ্‌ আলম চৌধুরী আর নেই

চট্টগ্রামে কন্টেইনার পরিবহন বন্ধ করে কর্মবিরতিতে শ্রমিকরা

  • প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৮ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের ডাকা কর্মবিরতির কারণে শনিবার সকাল থেকে চট্টগ্রামে সব ধরনের কন্টেইনার পরিবহন বন্ধ রয়েছে। শ্রমিকদের নিয়োগপত্র প্রদানসহ ৫ দফা দাবিতে শ্রমিক কর্মবিরতি পালন করছে বলে জানা গেছে।

এর ফলে চট্টগ্রাম বন্দর থেকে আমদানি পণ্যের কন্টেইনার ডেলিভারি বন্ধ হয়ে পড়ার পাশাপাশি জাহাজিকরণের জন্য বন্দরে রপ্তানি পণ্যের কন্টেইনারও অফডক থেকে বন্দরে পাঠানোও যাচ্ছে না। উদ্ভূত পরিস্থিতি নিয়ে শ্রমিক ইউনিয়ন নেতাদের সঙ্গে আলোচনার জন্য বৈঠকে বসছে পুলিশ প্রশাসন।

প্রাইম মুভার শ্রমিক ইউনিয়ন নেতারা জানান, শনিবার সকাল ছয়টা থেকে তারা কর্মবিরতি শুরু করেছেন। এরপর থেকে কোনো প্রাইম মুভার ও ট্রেইলর চলাচল করছে না।

বন্দর ও বেসরকারি কন্টেইনার ডিপোর কর্মকর্তারা জানান, প্রাইম মুভার চলাচল বন্ধ থাকায় সকাল থেকে আমদানি-রপ্তানি পণ্যবাহী কন্টেইনার পরিবহন হচ্ছে না।

প্রাইম মুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এ বি সিদ্দিক দেশ রূপান্তরকে জানান, ৫ দফা দাবিতে শ্রমিকেরা কর্মবিরতি পালন করে যাচ্ছে।

দাবিগুলো হল- শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, সরকার ঘোষিত ন্যূনতম মজুরি বাস্তবায়ন, বিএসআরএম কর্তৃক বেআইনিভাবে কর্তনকৃত টাকা ফেরত দেওয়া, কোনো প্রকার পূর্ব নোটিশ ছাড়াই কাজ থেকে বিরত রাখা এবং বিএসআরএম কর্তৃক পূর্বে ছাঁটাইকৃত ২৩ জন প্রাইম মুভার ট্রেইলার ড্রাইভারকে চাকরিতে পুনর্বহাল করা। উদ্ভূত পরিস্থিতি নিয়ে সীতাকুণ্ড সার্কেল এএসপির সঙ্গে শ্রমিক নেতৃবৃন্দের বৈঠক চলছে বলে সকাল ১১টায় জানান এ বি সিদ্দিক।

প্রাইম মুভার শ্রমিকদের কর্মবিরতির কারণে সকাল হতে অফডক থেকে বন্দরে কোনো রপ্তানি পণ্যের কন্টেইনার পাঠানো যায়নি বলে দেশ রূপান্তরকে জানিয়েছেন বেসরকারি কন্টেইনার ডিপো মালিকদের সংগঠন বিকডা’র সচিব রুহুল আমিন সিকদার বিপ্লব।

তিনি জানান, কর্মবিরতি শুরুর পর সকাল হতে বন্দর থেকে আমদানি পণ্যের কোনো কন্টেইনারও ডেলিভারি হয়নি।

জানতে চাইলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, প্রাইম মুভার শ্রমিকদের কর্মসূচির কারণে কন্টেইনার ডেলিভারি বন্ধ আছে কিনা তা এই মুহূর্তে আমার জানা নেই। এ বিষয়ে আমি খবর নিচ্ছি। তবে জাহাজ থেকে কন্টেইনার উঠানামা পুরোদমে চালু রয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
ওয়েবসাইট নকশা মাল্টিকেয়ার

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার